সুখ-দুঃখ হাসি-কান্না, বিপ্রতীপ অনুভূতি যতো জীবনের পরতে পরতে, পথ চলতির আলিঙ্গনে। অনুভূতির নানা রূপ নানা অর্থ খুঁজে পাই হর-হামেশা, জীবনের অভিধানে।
শুধু কষ্টের মানে খুঁজতে গিয়ে, হয়েছি অবাক প্রায়শ জীবন জুড়েই কষ্ট মানে ‘তুমি’, প্রতিনিয়ত! কাছে ছিলে যতো দিন, প্রহর যতো, মনে হতো অবিরত- এই বুঝি বলে ওঠো- “যাই, বেলা হলো!”
দুরে ছিলে যতো ক্ষণ, যতো বেলা বন্ধ হয়ে থাকা সময়কে ক্লান্তিহীন অভিশাপ মনে হতো হারিয়েছি শ্বাস, বাতাসহীন ফুসফুসে হাঁসফাঁস পরবর্তী প্রশ্বাস নেবার অপেক্ষা।
দুই মেরুতে নয়, নয় আবার একই পথে চলাচল এক বিন্দুতে না ঘটুক যতি দেখার দূরত্বে থেকেও অস্পৃশ্য পড়শী এক বৃত্তে নয় বসবাস, সমান্তরাল জীবন-যাপনে নির্জন কারাবাস।
তুমি আমার জন্য, নানা প্রকারে, কষ্ট নতুবা কষ্টের অনুরূপ শব্দ অথচ তোমাকে ভেবে, যতোই হতবুদ্ধি কিঙবা হই বিহবল তুমি নিশ্চিতভাবে জেনো-আমি তোমার জন্য সর্ব প্রকারেই ছিলাম, আনন্দের অনুষঙ্গ্। ¬¬¬ কেটে যাওয়া মুহুর্তগুলো শুঁকে শুঁকে, সময়ের তাপে পোড় খেয়ে আনন্দ-বেদনার বহু কাব্য রচেছি বযস জুড়ে। অনুভূতির নানা রঙ আর কষ্টের তুলি হাতে নিজের উপলব্ধি আঁকছি আজ জীবনের ক্যানভাসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
logno
সারে মারাত্মাক টাইপ হাই থটের লেখা । মর্মার্থ উদ্ধার করতে আরো বার পাচেক পড়া লাগবে :-|সারে মারাত্মাক টাইপ হাই থটের লেখা । মর্মার্থ উদ্ধার করতে আরো বার পাচেক পড়া লাগবে :-|
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।